শনিবার, ০৪ মে ২০২৪, ০১:১৬ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ম্যাচ জয়েও কাটল না ব্যাটিংয়ের অস্বস্তি

ম্যাচ জয়েও কাটল না ব্যাটিংয়ের অস্বস্তি

Bangladesh's Mushfiqur Rahim is bowled by West Indies' Shannon Gabriel during the third day of the first Test cricket match between Bangladesh and West Indies at the Zahur Ahmed Chowdhury Stadium in Chittagong on November 24, 2018. (Photo by MUNIR UZ ZAMAN / AFP) (Photo credit should read MUNIR UZ ZAMAN/AFP/Getty Images)

স্পোর্টস ডেস্ক::
এক রানে সাজঘরে প্রথম উইকেট, পরে তিনটি ছোট ছোট জুটি। এরপর আবার ব্যাটিং বিপর্যয়। মাত্র ১৩ রানের মাথায় নেই ৪ উইকেট। শেষদিকে দুই টেলএন্ডারের দৃঢ়তায় বলার মতো সংগ্রহ পাওয়া। চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে এটিই ছিল বাংলাদেশ ইনিংসের সারমর্ম। দ্বিতীয় ইনিংসের কথা বললে অবস্থা হবে ভয়াবহ।
দুই ইনিংস মিলে বাংলাদেশ দল করতে পেরেছে কেবল ৪৪৯ রান (৩২৪+১২৫)। একটি মাত্র সেঞ্চুরি এসেছে মুমিনুল হকের ব্যাট থেকে, এরপর দ্বিতীয় সর্বোচ্চ মাত্র ৪৪। অর্থাৎ ফিফটিও করতে পারেনি কোনো ব্যাটসম্যান। প্রথম ইনিংসে টেলএন্ডাররা সামাল না দিলে হয়তো ম্যাচটাও জেতা হতো না।
ম্যাচে টপঅর্ডারের মধ্যে কেবল রান পেয়েছেন মুমিনুলই। এছাড়া দুই ওপেনার ইমরুল কায়েস ৪৬ (৪৪+২), সৌম্য সরকার ১১ (০+১১), মোহাম্মদ মিঠুন ৩৭ (২০+১৭), মুশফিকুর রহীম ২৩ (৪+১৯), অধিনায়ক সাকিব আল হাসান ৩৫ (৩৪+১) ও মাহমুদউল্লাহ রিয়াদ করেছেন ৩৪ (৩+৩১) রান।
জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে রান পেয়েছিলেন মুশফিকুর রহীম ও মাহমুদউল্লাহ রিয়াদ। ইনজুরি কাটিয়ে মাত্রই ফিরেছেন সাকিব। তাই তাদের ফর্ম নিয়ে খুব একটা দুশ্চিন্তা নেই দলের। কিন্তু টপঅর্ডারে মুমিনুল ব্যতীত আর কেউই রান করতে পারছেন না বলে অস্বস্তি রয়েই গেছে ব্যাটিংকে ঘিরে।
পরের ম্যাচেও একই চিত্র হলে যে পার পাওয়া যাবে এমনটা ভাবার অবকাশ নেই। তাই ঢাকা টেস্টের আগেই নিজেদের ব্যাটিং দিকটা ঠিক করতে চান টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।
ম্যাচ শেষে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘প্রতি দিন ১০ রানে ২ উইকেট থাকা তো খুব দুঃখজনক বিষয়। প্রতিদিনই ৩/৪/৫/৬ নম্বর ব্যাটসম্যান গিয়েই রান করবে তার কোনো নিশ্চয়তা নেই। যদি এমন হয় তাহলে একটু স্বস্তির জায়গা পাওয়া যায়। অন্যথায় এটা অবশ্যই আমাদের জন্য একটু অ্যালার্মিং। যদি তামিম দ্বিতীয় টেস্টের জন্য ফিট হয়ে যায়, আশা করি ও ফিট হবে তাহলে কিছুটা হলেও আমাদের ভরসার জায়গা তৈরি হবে অবশ্যই।’
তবে ম্যাচ জেতায় সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলার আগে আত্মবিশ্বাস নিয়েই নামতে পারবে বাংলাদেশ, এমনটাই জানান সাকিব। ‘ম্যাচ জিতেছি তাই স্বাভাবিকভাবে আত্মবিশ্বাস থাকবেই। হতাশ হয়ে ঢাকায় যাওয়ার উপায় নেই। চাইলেও পারবো না। গুরুত্বপূর্ণ জিনিস হয় কি, ম্যাচ জয়ের পর দলের আত্মবিশ্বাস অন্য রকম থাকে। আশা করি ওটা ধরে রাখতে পারবো।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com